1. admin@bartasamahar.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন

বিদ্যা ও সংগীতের প্রার্থনায় চলছে দেবী বন্দনা

  • আপডেট সময় : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২
  • ৭২ বার পঠিত

 

বিদ্যা ও সংগীতের আরাধ্য দেবী সরস্বতীর পূজা ও বন্দনায় সিক্ত হচ্ছেন দেশের সনাতন ধর্মাবলম্বীরা। সারাদেশে বাণী বন্দনায় সংগীতের দেবীকে স্মরণ ও তার পূজা উদযাপন করা হচ্ছে।

হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উপলক্ষে শনিবার (৫ ফেব্রুয়ারি) সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে বাণী অর্চনার এ অনুষ্ঠানের আয়োজন করে সরস্বতী পূজা উদযাপন পরিষদ

পরিষদের সদস্য সচিব হরলাল রায় সাগর জাগো নিউজকে বলেন, জাতীয় প্রেস ক্লাব সারাদেশের সাংবাদিকদের জন্য একটি গর্বিত প্রতিষ্ঠান। প্রথমবারের মতো এখানে সরস্বতী পূজা উদযাপন হচ্ছে, যা এ প্রতিষ্ঠানের অসাম্প্রদায়িক চেতনার বহিঃপ্রকাশ। এর মাধ্যমে বিষয়টি সারাদেশের মানুষের সামনে তুলে ধরা হচ্ছে।

প্রেস ক্লাবে পূজা দিতে আসা বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক সেবিকা রানী জাগো নিউজকে বলেন, প্রেস ক্লাবের ইতিহাসে আমরা এই প্রথম পূজা দিচ্ছি। দেবী সরস্বতীকে আমরা মানি বিদ্যা ও সংগীতের দেবী হিসেবে। সত্যিকার অর্থেই আমাদের খুব ভালো লাগছে, আনন্দ লাগছে সম্মিলিতভাবে প্রেস ক্লাবে এ পূজা করতে পেরে।

তিনি বলেন, ঘরে ঘরে এ পূজাটি পালন করা হয়। সাধারণত শিক্ষার্থীরাই এ পূজা আয়োজনে বড় ভূমিকা রাখে। আবার অনেক স্থানে সম্মিলিতভাবেও সরস্বতী পূজার আয়োজন হয়। আজ পূজা ঘিরে প্রেস ক্লাবে অনেকের সঙ্গে দেখা হলো, আনন্দ করতে পেরেছি। তাই এবারের পূজার মাহাত্ম্যটা একেবারেই ভিন্ন।

রাজধানীর মোহাম্মদপুর থেকে পূজা দিতে আসা ১০ বছর বয়সী শিশু পিযুষ পোদ্দার প্রথমবার প্রেস ক্লাবে পূজা দিতে এসেছে। দেবীর চরণে অঞ্জলি দিয়ে তার ভালো লাগছে। বছরজুড়ে যেন পড়াশোনা ভালো হয় সেই কাছে এ প্রর্থনা পিযুষের।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD