1. admin@bartasamahar.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:১৬ অপরাহ্ন

নারী শিক্ষার ব্যাপক প্রসারে সবাইকে এগিয়ে আসতে হবে: সাবেক শিক্ষামন্ত্রী নাহিদ

  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ৭০ বার পঠিত

বার্তা সমাহার ডেস্ক: কাউকে পেছনে রেখে সমাজের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। আমাদের দেশের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক অংশই হচ্ছে নারী। সেজন্য বৃহৎ এই জনসংখ্যাকে পিছনে রেখে কখনো কাঙ্ক্ষিত অগ্রযাত্রা সম্ভব নয়। তাই যে সকল নারীরা অর্থনৈতিক ও সামাজিক ভাবে বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতার শিকার, তাদের প্রতিবন্ধকতা দূর করতে সবাইকে একযোগে কাজ করতে হবে। উচ্চশিক্ষিত ও অর্থনৈতিক ভাবে স্বাবলম্বী হলেই একমাত্র নারীর ক্ষমতায়ন ও জেন্ডার সমতা নিশ্চিতকরণ সম্ভব। তাই নারী শিক্ষা প্রসারে সমাজের সবাইকে এগিয়ে আসতে হবে।

গত ১০ জানুয়ারি সোমবার বিয়ানীবাজার উপজেলার ১নং আলীনগর ইউনিয়নে ‘লুৎফুর-নেহার মেমোরিয়াল গার্লস স্কুল’র পাঠদান কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ আহ্বান জানান। তিনি এই বালিকা স্কুলের প্রতিষ্টাতা সাইফুর রহমান বাবলুর মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রবাসীদের দেশে শিক্ষায় বিনিয়োগের আহবান জানান।

লুৎফুর-নেহার মেমেরিয়াল গার্লস স্কুল এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোহাম্মদ সাইফুর রহমান বাবলু’র সভাপতিত্বে ও স্কুল বাস্তবায়ন কমিটির সচিব এবং সহকারী প্রধান শিক্ষক এ. এম. মুহিবুল হাছানের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের চেয়ারম্যান প্রফেসর ড. রমা বিজয় সরকার, বিয়ানীবাজার উপজেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আতাউর রহমান খান, সাধারণ সম্পাদক দেওয়ান মাকসুদুল ইসলাম আউয়াল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড সিলেটের বিদ্যালয় পরিদর্শক জনাব মোহাম্মদ মঈনুল ইসলাম, বিয়ানীবাজার পৌরসভার মেয়র আব্দুস শুকুর, ডিএম হাই স্কুলের ম্যানেজিং (এডহক) কমিটির সভাপতি হারুন হেলাল চৌধুরী, ১নং আলীনগর নব-নির্বাচিত চেয়ারম্যান আহবাবুর রহমান খান শিশু।

অন্যান্যের মধ্যে স্কুল বাস্তবায়ন কমিটির সদস্যগণ, এলাকার মুরব্বিয়ান, রাজনৈতিক ও সামাজিক বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD