1. admin@bartasamahar.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:২৪ অপরাহ্ন

২১ ফেব্রুয়ারির পর স্কুল-কলেজ খোলার চিন্তা করছে সরকার

  • আপডেট সময় : বুধবার, ৯ ফেব্রুয়ারি, ২০২২
  • ১৭৫ বার পঠিত

বার্তা সমাহার শিক্ষা ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা-ভাবনা করছে সরকার। এক্ষেত্রে আগামী ২১ ফেব্রুয়ারির পর থেকে স্কুল-কলেজ খুলে দেওয়া হতে পারে।

গতকাল মঙ্গলবার প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে দলের সভাপতিমণ্ডলীর সভায় এমন ইঙ্গিত দেওয়া হয়।

শেখ হাসিনার সভাপতিত্বে বিকেল সাড়ে ৪টায় শুরু হওয়া এ সভা সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে। সভায় সার্চ কমিটির কাছে নাম প্রস্তাব করা, বিএনপির লবিস্ট নিয়োগ, আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম জোরদার ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে আলোচনা করা হয়।

সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জানিয়েছেন ২০ ফেব্রুয়ারির পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার কথা। এরই মধ্যে শিক্ষার্থীদের টিকা নিশ্চিত করার কথা বলেছেন প্রধানমন্ত্রী। তিনি আরও বলেন, দেশের মানুষ আগামী সাধারণ নির্বাচনে আওয়ামী লীগকে ভোট দেবে আশা করি। কারণ আমরা দেশকে বদলে দিয়েছি।

করোনা সংক্রমণের কারণে ২০২০ খ্রিষ্টাব্দের ১৭ মার্চ থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। করোনা পরিস্থিতির কিছুটা উন্নতি হলে দীর্ঘ ১৮ মাস পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়। যদিও শ্রেণি কার্যক্রম চলছিল স্বল্প পরিসরে। সব শ্রেণির ক্লাস সব দিন হচ্ছিল না। কিন্তু চলতি বছরের জানুয়ারিতে নতুন করে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করে সরকার। গত ২১ জানুয়ারি মন্ত্রিপরিষদ বিভাগ এ ছুটি প্রথমে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত জানালেও করোনার সংক্রমণ ও মৃত্যু ঊর্ধ্বমুখী থাকায় গত ২ ফেব্রুয়ারি শিক্ষামন্ত্রী দীপু মনি ছুটি দুই সপ্তাহ বাড়ানোর ঘোষণা দেন। এ হিসেবে ছুটি আগামী ২০ ফেব্রুয়ারি পর্যন্ত থাকবে। এর পরদিন ২১ ফেব্রুয়ারি সাধারণ ছুটি।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD