1. admin@bartasamahar.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৫:১৩ অপরাহ্ন

বিদায়বেলায় সিইসি কেএম নুরুল হুদা

  • আপডেট সময় : সোমবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২২
  • ৭২ বার পঠিত

বার্তা সমাহার অনলাইন ডেস্ক: আজ ১৪ ফেব্রুয়ারিতে বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হচ্ছে। তাই প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা ও সেই সাথে চার কমিশনারের পাঁচ বছর মেয়াদ পূর্ণ হলো।

মেয়াদ পূর্তির এ লক্ষ্যে আজ ১৪ ফেব্রুয়ারী (সোমবার) বিগত পাঁচ বছরের কার্যক্রম তুলে ধরতে ইসি সচিবালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন প্রধান নির্বাচন কমিশনার।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, দেখতে দেখতে নির্বাচন কমিশনে আমাদের পাঁচ বছর কেটে গেল। আজ আমাদের শেষ কর্মদিবস। দীর্ঘ পাঁচ বছর আমরা নির্বাচন কমিশনে ব্যস্ততম সময় পার করেছি। অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছি এবং তা সফল ভাবে অতিক্রম করতে সক্ষম হয়েছি। দেশের সংবিধান প্রদত্ত দায়িত্বসহ যাবতীয় দায়িত্ব যথাযথভাবে পালন করেছি।

এসময় তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন পাঁচ বছরে রাষ্ট্রপতি, জাতীয় সংসদ, জাতীয় সংসদের উপনির্বাচন এবং সব স্থানীয় সরকার পরিষদের সাধারণ ও উপনির্বাচনসহ ৬ হাজার ৬৯০টি নির্বাচন অনুষ্ঠান করেছে। করোনা মহামারির কারণে কিছু নির্বাচন সময় মতো করতে না পারলেও পরে তা যথাযথ ভাবে সম্পন্ন করা হয়েছে। রুটিন কাজের বাইরেও আমরা নতুন নতুন কাজ শুরু করেছি।

প্রসঙ্গত, গত ২০১৭ সালের ১৫ ফেব্রুয়ারি বর্তমান নির্বাচন কমিশন দায়িত্বভার গ্রহণ করেন। পাঁচ বছরের মেয়াদ আজ ১৪ ফেব্রুয়ারি শেষ হবে। নতুন নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটি ইতিমধ্যে কাজ শুরু করেছে। নির্দিষ্ট সময়ের মধ্যে নতুন কমিশন গঠন না হওয়ায় আগামী ক’দিন কমিশনার পদ ফাঁকাই থাকছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD