1. admin@bartasamahar.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:০০ অপরাহ্ন

শ্বশুর বাড়ি সিলেটে এসে উচ্ছ্বসিত মঈন আলী খান

  • আপডেট সময় : শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২
  • ১১২ বার পঠিত

বার্তা সমাহার ক্রীড়া ডেস্ক: পাকিস্তানি বংশোদ্ভূত ক্রিকেটার মঈন আলি খেলেন ইংল্যান্ডের হয়ে। স্বাভাবিক ভাবেই দেশ দুটির সঙ্গে তার নিবিড় সম্পর্ক রয়েছে। পাশাপাশি বাংলাদেশের সঙ্গেও গভীর সম্পর্ক আছে এই ইংলিশ তারকা স্পিন অলরাউন্ডারের। কারণ, তিনি এদেশের জামাই।

মঈনের স্ত্রী ফিরোজা হোসেন বাংলাদেশি বংশোদ্ভূত। তার জন্ম ও বেড়ে ওঠা ইংল্যান্ডে। তবে ফিরোজার বাবার বাড়ি সিলেটে। এই শহরের পীর মহল্লা এলাকার বাসিন্দা ছিলেন তার বাবা এম হোসেন। একপর্যায়ে সপরিবারে ইংল্যান্ডে থিতু হন তিনি। সেখানেই জন্ম হয় ফিরোজার। ধীরে ধীরে বেড়ে ওঠেন। একপর্যায়ে মঈনের সঙ্গে তার পরিচয় ও বন্ধুত্ব হয়। পরে জানাশোনা থেকে একে অপরে বিয়ের বন্ধনে আবদ্ধ হন। বেশ ভালোই কাটছে তাদের দাম্পত্য জীবন। এই দম্পতির ঘরে ফুটফুটে ছোট্ট এক ছেলে আছে।

অতীতে বেশ কয়েকবার বাবা-মায়ের সঙ্গে বাংলাদেশে এসেছেন ফিরোজা। নিজ শহর সিলেটেও পা রেখেছেন। বিয়ের পর মঈনের সঙ্গেও এদেশে আসেন তিনি। তবে স্বামীকে নিয়ে বাবার বাড়ি যাওয়া হয়নি।

এবার প্রথমবার নিজ শশুরবাড়ি সিলেট শহরে এসেছেন মঈন। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএল খেলতে এখানে এসেছেন তিনি। সঙ্গত কারণে উচ্ছ্বসিত ইংলিশ অলরাউন্ডার। মঈনের কথাতেও উচ্ছ্বাস প্রকাশ পেয়েছে। তিনি বলেন, ‘পাকিস্তান আমার বাড়ি, ইংল্যান্ড আমার বাড়ি, বাংলাদেশও আমার বাড়ি। আমি সিলেটে প্রথমবার। তারা আমাকে সবসময় এখানে আসতে বলেন। কিন্তু আমার আসা হয় না। এবার এখানে এসে আমি খুব খুশি।’

সিলেটের কিছু ভাষাও পারেন মঈন। আরও শেখার ইচ্ছা প্রকাশ করে তিনি বলেন, ‘আমি কিছু সিলেটি ভাষা পারি। তবে আরও শিখতে চাই। এখন সেই চেষ্টা করবো। কারণ, হোটেলে যারা আছে তারাও সিলেটি ভাষায় কথা বলে।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD