1. admin@bartasamahar.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:১০ অপরাহ্ন

অস্ট্রেলিয়ান কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন আর নেই

  • আপডেট সময় : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৯৩ বার পঠিত

বার্তা সমাহার ক্রীড়া ডেস্ক: অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন। মাত্র ৫২ বছর বয়সে চলে গেলেন এই ক্রিকেটার। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন তিনি।

উল্লেখ্য, শেন কেইথ ওয়ার্ন ভিক্টোরিয়ার ফার্নট্রি গুল্লি এলাকায় জন্মগ্রহণকারী বিখ্যাত ও সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার। তাকে ক্রিকেট ইতিহাসের সর্বকালের অন্যতম সেরা বোলার বিবেচনা করা হয়ে থাকে। ওয়ার্ন ১৯৯৪ সালে উইজডেন ক্রিকেটার্স অ্যালম্যানাক-এ বর্ষসেরা উইজডেন ক্রিকেটার নির্বাচিত হয়েছিলেন।

ওয়ার্ন একজন জেনুইন লেগ স্পিনার ছিলেন, সাথে লোয়ার অর্ডারে কার্যকরী ব্যাটিং করতেন। ২০০০-২০০৭ ক্রিকেট বিশ্বে অস্ট্রেলিয়ার আধিপত্যের অন্যতম কারিগর ছিলেন তিনি।

মাত্র ৫২ বছর বয়সেই তিনি না ফেরার দেশে চলে যাবেন, কে ভাবতে পেরেছিল? বিশ্বাস করা তো দুরের কথা। কিন্তু যে সত্য উদ্ভাসিত, যে সত্যের সম্মুখিন দুনিয়ার সব মানুষকেই বরণ করতে হবে, আজ হোক কিংবা কাল, সে সত্যকে মেনে নেয়া ছাড়া কোনো উপায় নেই।

ক্রিকেট দুনিয়া এখন শেন ওয়ার্নবিহীন। এতবড় শোক সইবার ক্ষমতা নেই ক্রিকেট বিশ্বের। ১৯৯২ সাল থেকে শুরু করে ২০০৭ সাল পর্যন্ত ক্রিকেট বিশ্ব মাতিয়েছেন। কিন্তু লেগ স্পিনার হিসেবে তিনি যে কিংবদন্তী রচনা করে গেছেন, তা তো চির অমর, চির অবিস্মরণীয় হয়ে থাকবে ক্রিকেট বিশ্বে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD