1. admin@bartasamahar.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩১ অপরাহ্ন

হোয়াটসঅ্যাপ (WhatsApp) লুকিয়ে রাখবেন যেভাবে

  • আপডেট সময় : রবিবার, ৮ মে, ২০২২
  • ৮১ বার পঠিত

বার্তা সমাহার তথ্যপ্রযুক্তি ডেস্ক: বর্তমানে সমগ্র বিশ্বের অন্যতম জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হচ্ছে হোয়াটসঅ্যাপ (Whatsapp)। আজকের দিনে যে কেউ শুধুমাত্র ব্যক্তিগত চ্যাট নয়, নিজের ব্যবসায়িক কাজে এবং সব ধরনের অফিসের কাজের জন্যও ব্যবহার হয় বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই প্ল্যাটফর্মটি। বিশ্বব্যাপী প্রায় ২০০ কোটির বেশি মানুষ নিয়মিত এই মেসেজিং অ্যাপটি নিজেদের নানাবিধ কাজের জন্য ব্যবহার করেন।

অনেক সময় আবার বিভিন্ন কারণে হোয়াটসঅ্যাপ (Whatsapp) লুকিয়ে রাখার প্রয়োজন পড়ে। কিংবা কিছু সময়ের জন্য বন্ধ করে রাখতে চান? এজন্য অ্যাপটি একেবারে ডিলিট না করে লুকিয়ে রাখতে পারেন। তাহলে আর আপনার ডিভাইসে দেখা যাবে না।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এই হোয়াটসঅ্যাপে চালু হয়েছে নতুন একটি ফিচার। যার মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা ডিভাইস থেকে অ্যাপটি পুরোপুরি ডিলিট না করেও এই অ্যাপটি ভ্যানিশ করতে পারবেন। রেহাই পাবেন কল, মেসেজ রিসিভ করা থেকেও।

তাহলে জেনে নিন কীভাবে কাজটি করা যায়-
> প্রথমেই নিজেদের ফোনের হোয়াটসঅ্যাপ অ্যাপ ওপেন করুন।
> এরপর মেসেঞ্জার আইকনে ক্লিক করুন এবং সিলেক্ট করতে হবে ‘ফোর্স স্টপ’ অপশন।
> সেই স্ক্রিনেই পাবেন ব্যাকগ্রাউন্ড ডেটা অপশন। সেই অপশন বন্ধ করে দিন। এরপর আপনার ফোনে হোয়াটসঅ্যাপের কোনো মেসেজ বা নোটিফিকেশন আসবে না। তবে যখন আপনার ফোনের ডেটা চালু থাকবে তখনই এটি কাজ করবে। অন্যান্য সময়ে ঠিকই ডিভাইসে হোয়াটসঅ্যাপ দেখা যাবে।

বাস: তপ্র/সাদে/অন-১৪/২২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD