1. admin@bartasamahar.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:১৩ অপরাহ্ন

জ্বরে আক্রান্ত বেগম খালেদা জিয়া

  • আপডেট সময় : রবিবার, ২২ মে, ২০২২
  • ৬৪ বার পঠিত

বার্তা সমাহার অনলাইন ডেস্ক, ঢাকা: হঠাৎ করে জ্বরে আক্রান্ত হয়েছেন বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধান মন্ত্রী বেগম খালেদা জিয়া। কয়েকদিন ধরে তার থেমে থেমে জ্বর আসছে বলে জানা গেছে। তিনি আগ্রহী হলে হাসপাতালে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা হতে পারে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক।

বিএনপি চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক টিমের একজন সদস্য বলেছেন, খালেদা জিয়ার শরীরে তাপমাত্রা ১০১ ডিগ্রির মধ্যে ওঠানামা করছে। তবে এটা সিজনাল না অন্য কোনো কারণে সেটা দেখতে হবে। লিভার ও কিডনির সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন বিএনপি চেয়ারপারসন। তার লিভার সিরোসিস হয়েছে বলেও এর আগে জানিয়েছেন চিকিৎসকরা।

জানা গেছে, মেডিকেল বোর্ডের সদস্যরা খালেদা জিয়াকে বাসায় রেখে যেসব পরীক্ষা করা সম্ভব তা করাচ্ছেন। নিয়মিত ভাবে তার আত্মীয়-স্বজনও বাসায় এসে খোঁজ রাখছেন। ডায়াবেটিসের পাশাপাশি আর্থ্রাইটিসের জটিলতা থাকায় অন্যের সাহায্য নিয়ে তাকে হুইলচেয়ারে চলাচল করতে হয়।

২০১৮ সালে দুর্নীতির মামলায় সাজা হওয়ার পর বারবার চেষ্টা করেও জামিন হয়নি খালেদা জিয়ার। শুরুতে কারাগারে থাকলেও পরে তাকে বিএসএমএমইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরবর্তীতে করোনার প্রকোপ শুরু হলে নির্বাহী আদেশে তাকে শর্ত সাপেক্ষে মুক্তি দেওয়া হয়। দফায় দফায় বাড়ানো মুক্তির মেয়াদ সবশেষ আরও ছয়মাস করা হয়েছে।

এদিকে নানারোগে আক্রান্ত সাবেক এই প্রধানমন্ত্রী অনেকদিন হাসপাতালে ছিলেন। অবস্থা গুরুতর হওয়ায় তাতে সিসিইউতেও রাখা হয়েছিল। অন্যদিকে তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি পেতে সরকারের কাছে পরিবার আবেদন করলেও তাতে সাড়া মেলেনি। যদিও তার চিকিৎসকরা বলেছেন বিদেশের কোনো অ্যাডভান্স সেন্টারে তার চিকিৎসা করা সম্ভব।

বাস/অন-জা-রাজ-২৪৬/২২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD