1. admin@bartasamahar.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:৫৪ অপরাহ্ন

মুফতি আমিনীপুত্রের বিরুদ্ধে মাদরাসা দখলের অভিযোগ

  • আপডেট সময় : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৬৭ বার পঠিত

বার্তা সমাহার অনলাইন ডেস্ক: হাইকোর্টের রায় উপেক্ষা করে মাদরাসা দখলে রাখার অভিযোগ উঠেছে মুফতি আমিনীপুত্রের বিরুদ্ধে। ২০১৭ সালে হাইকোর্ট মুফতি আমিনী ও তার পুত্রের মাদরাসার দখল নেওয়াকে অবৈধ ঘোষণা করলেও পেশিশক্তির প্রভাবে মাদরাসা দখলে রাখার অভিযোগ করেছে হযরত মাওলানা আব্দুল ওয়াহহাব পীরজি হুজুর (রহ.) ওয়াক্‌ফ এস্টেট বাঁচাও কমিটি।

আজ রোববার (১২ জুন) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হল মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করা হয়।

আজকের সংবাদ সম্মেলনে বলা হয়, ২০০৩ সালের ৯ জুন তৎকালীন ক্ষমতাসীন বিএনপি-জামায়াত জোট সরকারের সংসদ সদস্য মুফতি ফজলুল হক আমিনী ও তার পুত্র আবুল হাসনাত আমিনী ঢাকার সর্বপ্রথম মাদরাসা অবৈধভাবে জবরদখল ও মাদরাসার প্রতিষ্ঠাতা আব্দুল ওয়াহহাব পীরের পরিবারের ওপর নির্যাতন করেন।

দেশের সর্বোচ্চ আদালতের রায় উপেক্ষা করা হচ্ছে দাবি করে সংবাদ সম্মেলনে বলা হয়, মুফতি আমিনীপুত্র আবুল হাসনাত আমিনী ও জামাতা মাওলানা মো. সাইফুল ইসলামের অবৈধ দখল থেকে বড় কাটারা মাদরাসা মুক্ত করে হযরত মাওলানা আব্দুল ওয়াহহাব পীরজি হুজুর (রহ.) ওয়াক্‌ফ এস্টেটকে বুঝিয়ে দেওয়ার একাধিক রায় হলেও তা এখনো বাস্তবায়ন হয়নি।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলা হয়, বাংলার মাটিতে ন্যায়বিচার প্রতিষ্ঠায় ও ধর্মীয় লেবাসের অন্তরালে থাকা জঙ্গিবাদ নির্মূলে বলিষ্ঠ ভূমিকা পালন ও একটি নির্যাতিত গোষ্ঠীর জন্য ন্যায়বিচার কামনা করছি।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন হযরত মাওলানা আব্দুল ওয়াহহাব পীরজি হুজুর (রহ:) ওয়াকফ এস্টেট বাঁচাও কমিটির আহ্বায়ক ইসমাইল আহমেদ।

এক প্রশ্নের জবাবে ওয়াকফ এস্টেট বাচাও কমিটির আহ্বায়ক ইসমাইল আহমেদ বলেন, আদালতের রায় বাস্তবায়ন না করার জন্যে ওয়াকফ এস্টেটের প্রশাসকের বিরুদ্ধে আদালত অবমাননার মামলা করা হবে দ্রুতই।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন এস্টেটের মোতাওয়াল্লি রশিদ আহমেদ, ওয়াকফ এস্টেটের সভাপতি শরীফ আহমেদ, সাধারণ সম্পাদক সেকান্দা জিলালী।

বাস/অন.জা.-৬৫/২২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD