1. admin@bartasamahar.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:১৯ অপরাহ্ন

সাড়ে চার বছর পর বাংলাদেশিদের ভিসা দিচ্ছে বাহরাইন

  • আপডেট সময় : রবিবার, ১২ জুন, ২০২২
  • ৬৫ বার পঠিত

বার্তা সমাহার অনলাইন ডেস্ক: বাংলাদেশি নাগরিকদের জন্য দীর্ঘ প্রায় সাড়ে চার বছর বন্ধ থাকার পর আবারও ভিসা দিতে যাচ্ছে বাহরাইন। ফলে দেশে এসে আটকেপড়া বাংলাদেশি কর্মীরা আবারও সেখানে যাওয়ার সুযোগ পাবেন।

সম্প্রতি মানামায় বাংলাদেশের রাষ্ট্রদূত নজরুল ইসলাম এক ফেসবুক লাইভে এ তথ্য জানান। তিনি বলেন, করোনা মহামারির মধ্যে দেশে এসে আটকেপড়া ১৬১ জনকে প্রথম দফায় ভিসা দেওয়া হবে বলে জানিয়েছে বাহরাইন সরকার।

বিভিন্ন ঘটনার পরিপ্রেক্ষিতে বাহরাইন সরকার ২০১৮ সালে বাংলাদেশিদের নতুন করে ভিসা দেওয়া বন্ধ করে দেয়। এ কারণে যারা করোনা মহামারিকালে দেশে এসেছিলেন, তারাও ফিরতে পারছিলেন না কর্মস্থলে।

এ সমস্যা সমাধানে বাহরাইন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ শুরু করে বাংলাদেশ সরকার ও বাহরাইনে থাকা বাংলাদেশ দূতাবাস। এতে করে মানামার ইতিবাচক ইঙ্গিত মিললে বাহরাইনে ফিরতে ইচ্ছুক প্রবাসীদের নিবন্ধন করতে বলা হয়।

রাষ্ট্রদূত নজরুল ফেসবুক লাইভে বলেন, বাহরাইনে ফেরার জন্য ৯৬৭ জন নিবন্ধন করেছিলেন। তাদের মালিকপক্ষ ফিরিয়ে নিতে রাজি আছেন। মালিকপক্ষের সাড়া পাওয়ার ওপর ভিত্তি করে ১৬১ জনের নাম চূড়ান্ত করা হয়েছে।

তবে প্রথমে বাহরাইনের স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রবাসী বাংলাদেশিদের জন্য ‘ভিজিট ভিসা’ ইস্যু করবে। এরপর প্রবাসীরা বাহরাইনে গেলে তাদের নিজ নিজ নিয়োগকর্তার মাধ্যমে ওই ভিসাকে ‘ওয়ার্ক ভিসায়’  রূপান্তর করা যাবে।

বাস/অন.আন্ত-৫৪/২২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD