1. admin@bartasamahar.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৭ অপরাহ্ন

সিলেটে একইদিনে তিন শিক্ষার্থীর আত্মহনন

  • আপডেট সময় : সোমবার, ১৩ জুন, ২০২২
  • ৮৭ বার পঠিত

বার্তা সমাহার অনলাইন ডেস্ক: সিলেটে একদিনে পৃথক স্থানে দুই স্কুল ছাত্র ও এক ছাত্রী আত্মহত্যার ঘটনা ঘটেছে। রবিবার (১২ জুন) রাতে সিলেটের বিয়ানীবাজার ও ওসমানীনগর ও কুলাউড়া থেকে ওই তিন স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

বিয়ানীবাজারে আত্মহত্যাকারী স্কুল ছাত্রের নাম আহমদ আল আবী (১৩)। সে স্থানীয় খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতনের সপ্তম শ্রেণির ছাত্র।

ওসমানীনগরে আত্মহত্যাকারী স্কুল ছাত্রের নাম প্রান্ত দেব (১৭)। সে স্থানীয় গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। কুলাউড়ার শিক্ষার্থীর নাম তানিয়া আক্তার তন্নি (১৭)। তন্নি দশম শ্রেণিতে ওঠার পর পড়াশোনা বন্ধ করে দেয়।

জানাযায়, নিহত বিয়ানীবাজারে স্কুলছাত্র আহমদ আল আবী মোবাইল গেমের প্রতি আসক্ত ছিল। পুলিশের ধারণা কোনো গেম খেলেই হয়তো সে আত্মহননের পথ বেঁছে নেয়। রবিবার (১২ জুন) রাত সাড়ে ১১টার দিকে বিয়ানীবাজার পৌরসভার শ্রীধরা এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত আবী বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য নোমান আহমদের ছেলে। সে স্থানীয় খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতনের সপ্তম শ্রেণির ছাত্র।

এ বিষয়ে বিয়ানীবাজার থানার ওসি হিল্লোল রায় জানান, গলায় ফাঁস নিয়ে আত্মহত্যার বিষয়টি স্পষ্ট। তবে কি কারণে সে আত্মহনন করেছে, সেটি ময়নাতদন্তের প্রতিবেদনের রিপোর্ট পেলে জানা যাবে। ওই স্কুলছাত্রের পরনে ছিল তার বড় বোনের পায়জামা, কামিজ ও ওড়না।

এদিকে সিলেটের ওসমানীনগরে রান্নাঘর থেকে এক স্কুলছাত্রের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে পুলিশ। রবিবার (১২ জুন) রাতে ওসমানীনগর উপজেলার গয়নাঘাট থেকে ওই স্কুলছাত্রের মরদেহ উদ্ধার করা হয়। নিহতের নাম প্রান্ত দেব (১৭)। সে স্থানীয় গোয়ালাবাজার আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র এবং গয়নাঘাট এলাকার প্রদীপ দেবের ছেলে।

পরিবারের বরাত দিয়ে পুলিশ জানায়, বাসায় কেউ ছিলেন না। সন্ধ্যায় পরিবারের লোকজন এসে ডাকাডাকি করে ভেতর থেকে কোন সাড়াশব্দ না পেয়ে রান্নাঘরের বেড়ার ফাঁক দিয়ে প্রান্তের মরদেহ ঝুলে থাকতে দেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে।

ওসমানীনগর থানার ওসি এস এম মাঈন উদ্দিন জানান, ঘরে কেউ না থাকার সুবাধে প্রান্ত দেব রান্না ঘরের তীরের সাথে ঝুলে আত্মহত্যা করতে পারে। তবে আত্মহত্যার কোন কারণ উদঘাটন করা যায়নি। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

এদিকে, মৌলভীবাজারের কুলাউড়ায় নিজ ঘর থেকে ওড়নায় ঝুলন্ত অবস্থায় তানিয়া আক্তার তন্নি (১৭) নামে এক কিশোরীর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। রোববার (১২ জুন) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার টিলাগাঁও ইউনিয়নের ডরিতাজপুর থেকে মরদেহ উদ্ধার করা হয়। সোমবার (১৩ জুন) সকালে মরদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। তন্নি টিলাগাঁও ইউনিয়নের ডরিতাজপুর এলাকার বাসিন্দা ওমান প্রবাসী তাহির উদ্দিনের মেয়ে।

পুলিশ সূত্রে জানা যায়, ঘটনার দিন রোববার তন্নিকে ঘরে রেখে তার ভাই নজরুল দোকানে যান। বিকেল ৫টার দিকে বাড়িতে গিয়ে দেখেন ঘরের দরজা ভেতর থেকে আটকানো। কোনো সাড়াশব্দ না পেয়ে দরজা ভেঙে ঘরের ভেতর ঢুকে দেখেন ওড়না দিয়ে বাঁশের তীরে ঝুলন্ত বোনের মরদেহ। খবর পেয়ে কুলাউড়া থানার পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে যায়।

কুলাউড়া থানার উপপরিদর্শক মো. এনামুল হক জানান, প্রাথমিক ভাবে ধারণা করছি মা-বাবার কলহে মানসিক ভাবে বিপর্যস্থ হয়ে তন্নি গলায় ফাঁস দিতে পারে। মরদেহ ময়নাতদন্তের জন্য মৌলভীবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বার্তা.স/দৈনিক সিলেট ডটকম।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD