1. admin@bartasamahar.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৭:১৫ অপরাহ্ন

প্রথম উপাচার্য পেলো সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়

  • আপডেট সময় : মঙ্গলবার, ১৪ জুন, ২০২২
  • ৬৩ বার পঠিত

বার্তা সমাহার অনলাইন ডেস্ক: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) গণিত বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. আবু নাঈম শেখকে সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। তিনিই এ বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য।

আজ মঙ্গলবার (১৪ জুন) রাষ্ট্রপতির আদেশক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন-২০২০ এর ধারা ১০(১) অনুযায়ী ডুয়েটের গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আবু নাঈম শেখকে উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হলো।

নিয়োগের শর্ত হিসেবে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তার এ নিয়োগের মেয়াদ চার বছর কার্যকর হবে। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়স পূর্তিতে চাকররি মূল পদে বাকি সময় দায়িত্ব পালন করতে পারবেন। নতুন উপাচার্যকে বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা প্রদান করা হবে। বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট অন্যান্য সুবিধা ভোগ করবেন।

এতে আরও বলা হয়েছে, উপাচার্য বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিক বিশ্ববিদ্যালয়ে অবস্থান করবেন। তবে রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে যেকোনো সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন। জনস্বার্থে এ আদেশ জারি করা হয়েছে বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

বাস/এমএইচএম/কেএসআর/এএসএম।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD