1. admin@bartasamahar.com : admin :
বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০৬:০০ অপরাহ্ন

মহানবী (সাঃ) কে নিয়ে কটুক্তি: সিলেটে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা

  • আপডেট সময় : বুধবার, ১৫ জুন, ২০২২
  • ৬৩ বার পঠিত

বার্তা সমাহার মহানগর প্রতিবেদক: মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও হযরত আয়েশা সিদ্দিকা (রা.)-কে নিয়ে ভারতে বিজেপি নেত্রীর কটূক্তির প্রতিবাদে সিলেটে ধর্মঘট ডেকেছেন ব্যবসায়ীরা। জেলা ও মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের ব্যানারে ডাকা এ ধর্মঘটে বুধবার অর্ধ দিবস দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানানো হয়েছে।

কল্যাণ পরিষদের নেতারা গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানান, আজ ১৫ জুন (বুধবার) সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত সিলেটের সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

বিবৃতিতে সই করেছেন সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মো. মকন মিয়া ও সাধারণ সম্পাদক মো. নাজমুল হক, মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি আব্দুর রহমান রিপন ও মহানগরের সাধারণ সম্পাদক আব্দুল মন্নান মল্লীক মুন্না।

ধর্মঘটের সমর্থনে ব্যবসায়ী সংগঠনটির নেতারা সোমবার শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে লিফলেট বিতরণ করেন। এ সময় নগরীর বিভিন্ন সড়কে মাইকিং করা হয়।

জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মো. মকন মিয়া বলেন, ‘মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ভারতে বিজেপি নেতা-নেত্রী যে কটূক্তি করেছেন তা কোনোভাবেই মেনে নেয়া যায় না। এর প্রতিবাদ করা আমাদের সবার কর্তব্য। কটূক্তির প্রতিবাদ ও দায়ীদের শাস্তির দাবিতে আমরা বুধবার অর্ধদিবস ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার আহ্বান জানিয়েছি।’

সম্প্রতি ভারতের একটি টেলিভিশন টক-শোতে মহানবী হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত ও আপত্তিকর মন্তব্য করেন সে দেশের ক্ষমতাসীন দলের নেত্রী নূপুর শর্মা। তিনি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন, এমন অভিযোগে দেশ-বিদেশে বিক্ষোভ ছড়িয়ে পড়ে। বিজেপি নূপুরকে বহিষ্কার করেও পরিস্থিতি শান্ত করতে পারেনি। বাংলাদেশেও এ নিয়ে প্রতিবাদ জানিয়ে কর্মসূচি পালন করছে বিভিন্ন সংগঠন।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD