1. admin@bartasamahar.com : admin :
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন

কাতার বিশ্বকাপে প্রধান চিকিৎসক বাংলাদেশী মেয়ে ডা. আয়েশা

  • আপডেট সময় : বুধবার, ৬ জুলাই, ২০২২
  • ৮৫ বার পঠিত

বার্তা সমাহার অনলাইন ক্রীড়া ডেস্ক: আসন্ন ২০২২ কাতার বিশ্বকাপে প্রধান চিকিৎসক হিসেবে নিয়োগ পেলেন বাংলাদেশি নারী চিকিৎসক ডা. আয়েশা পারভীন। সপ্তম ভেন্যু ‘স্টেডিয়াম ৯৭৪’ এ খেলা চলাকালীন প্রধান চিকিৎসকের দায়িত্ব পালন করবেন চট্রগ্রামের এই নারী চিকিৎসক। এর আগে বাংলাদেশি এই চিকিৎসক এই ভেন্যুতে ২০২১ সালের শেষ দিকে অনুষ্ঠিত আরব কাপে ‘ফিল্ড এন্ড ফিজিশিয়ান্স’ হিসেবে দায়িত্ব পালন করেন। তার এমন সাফল্যে খুশি পরিবার, আত্মীয়-স্বজনসহ বাংলাদেশি কমিউনিটি।

এদিকে, কাতারে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মোহাম্মদ জসিম উদ্দিন গণমাধ্যমকে বলেন, ‘চিকিৎসা ক্ষেত্রে বাংলাদেশি চিকিৎসকরা যে ভূমিকা রাখছে তা অবশ্যই প্রশংসনীয়। বিশেষ করে মহামারী করোনার সময় আমাদের দেশের চিকিৎসকরা কাতারে নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে কাজ করে গেছেন। একই সঙ্গে বিশ্বকাপকে কেন্দ্র করে যে ভূমিকা রাখছেন, তা দেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

প্রসঙ্গত ‘স্টেডিয়াম ৯৭৪’এর বিশেষত্ব হচ্ছে, এটি নির্মাণে ব্যবহার করা হয়েছে জাহাজের হাজারো কনটেইনার। ভেন্যুটির অবস্থানও দোহা পোর্টের খুব কাছে।

মজার একটি ব্যপার হচ্ছে, ‘৯৭৪’ হচ্ছে কাতারের আন্তর্জাতিক ডায়াল কোড। বিশ্বকাপের পর ‘স্টেডিয়াম ৯৭৪’-কে পুরোপুরি ভেঙে ফেলা যাবে। বিশ্বকাপের ইতিহাসে এমন ঘটনা আর ঘটেনি।
স্টেডিয়ামটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যে, তাপমাত্রা নিয়ন্ত্রণের জন্য আলাদা কোনো প্রযুক্তির দরকার হবে না। এটির তাপমাত্রা স্বাভাবিকভাবেই নিয়ন্ত্রিত থাকবে।

উল্লেখ্য,- ‘স্টেডিয়াম ৯৭৪’ এ বিশ্বকাপের শেষ ষোলো পর্ব পর্যন্ত মোট ৭টি ম্যাচ অনুষ্ঠিত হবে। স্টেডিয়ামে একসঙ্গে ৪০ হাজার দর্শক খেলা উপভোগ করতে পারবেন।

বাস/আন্ত.অন.ক্রী-১১/২২

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর
© All rights reserved © 2022 Barta Samahar
Theme Customized By Theme Park BD